কবিতার ভাষা
- আবু আফফান - ২য় কবিতা ০৭-০৫-২০২৪

হে মহাকবি
লেখছ সবই
বকছ কেন ভুল ?

কবিতার ভাষা
নোংরামী ঠাসা
বাঙ্গালী কি দিবে মাশুল ?

পাওনা তুমি
বাংলার ভুমি
লিখিতে কবিতা ?

পাওনা কবি
সবুজ ছবি
সাজাতে কবিতার এ্যালবাম?

দেখনি তুমি
ফুলের ডালা
শব্দের গাঁথবে মালা

অন্ধ তুমি
নির্যাতনের ছবি
আঁক না কবিতায়।

জাতিকে তুমি
কবিতায় যদি
শিখাও নোংরামী,

পথের দিশা
কে দিবে তাকে,
মশাল জ্বলাবে কে?

শেষ কথা কবি ,
থাকবে না তুমি
চিরদিন এ পাড়ে ।

ভাল কোন কথা
রেখে যাও যেন
তোমার সন্তানের তরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Munnakhanmotiur
২৪-০৫-২০১৬ ১১:৫৪ মিঃ

খুব সুন্দর

blog
২১-০৫-২০১৬ ১৩:৩৭ মিঃ

আসাধারণ হয়েছে